আল বিদায়া ওয়ান নিহায়া (১ম-১০ম) খন্ড একত্রে||ইসলামিক Pdf বই

By admin #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #, #

 

আল বিদায়া ওয়ান নিহায়া (১ম-১০ম) খন্ড একত্রে||ইসলামিক Pdf বই

بِسْمِ ٱللّٰهِ ٱلرَّحْمٰنِ ٱلرَّحِيمِ‎

“اللّٰه ছাড়া কোন মাবুদ নেই, দুরুদ মুহাম্মদ ﷺ এর উপর। “

“আসসালামু আলাইকুম ‘viewers’ আশা করি আল্লাহ তালার অশেষ রহমতে আপনারা সবাই সুস্থ এবং ভালো আছেন “

Aazeen Of Islam” এ আপনারা যারাই যুক্ত আছেন তারা আজ থেকে নয় প্রায় দীর্ঘ ২০১৪-২০২১ পর্যন্ত যুক্ত ছিলেন।
এই মাঝের কয়েকটা মাস আপনাদের কাছ থেকে দূরে থাকা বিভিন্ন সংগত বা বলতে পারেন কিছু আর্থিক দূরগতির কারণে।

ইসলামিক বই pdf

আল বিদায়া ওয়ান নিহায়া (১ম-১০ম) খন্ড একত্রে||ইসলামিক Pdf বই

চলে যাওয়ার কারণ যা ছিলোঃ
যেহেতু আপনারা সবাই জানেন আমি আমার সাইটটি নিজে একক ভাবে চালাই কোন প্রকার Donation ছাড়া যদিও কেউ আমার এই ভালো কাজটির জন্য বিভিন্ন দেশ হতে Donate করতে চাইলেও আমি নেই নি এই দ্বীনি কাজ টি আমি নিজের হাতেই করতাম,
যাক ভাগ্যে আল্লাহ যা লিখেন ভালোর জন্যই লিখেন এতে আমার হয়তো কোন জায়গা দিয়ে কল্যাণ ছিলো তাই আমার সাথে এমনটি হয়েছে এটি ভাবাই প্রত্যেক মুমিনের ফরয কাজ ও দ্বায়িত্ব।

এখন থেকে ইনশাল্লাহ যে যতটুকুই পারেন আমার এই সাইট টি rebuild করার জন্য চাইলে সদকায়ে জারিয়া হিসেবে donate করতে পারেন শুধু সদ ইচ্ছা থেকে এতে হয়তো আমি কিছুটা হলেও বেশী করে মানসিক ভাবে মটিভেটেড হবো।

তো যাক এতো কথা বাদ আপনাদের মাঝে আমি আবার ফিরে এলাম আগের রূপে যদিও এখন অনেক অনেক বই আপনাদের মাঝে ফিরিয়ে দিতে হবে আমাকে ।

কাজ অব্যাহত আছে থাকবে ইনশাআল্লাহ

Aazeen Of Islam.com is back

ইসলামিক বই pdf

আল বিদায়া ওয়ান নিহায়া (১ম-১০ম) খন্ড একত্রে||ইসলামিক Pdf বই

আমাদের বৈশিষ্ট্য বা কাজের ধরণঃ

১. শুধু মাত্র কিছু দ্বীনি ভাইদের জন্য যারা একান্তই বই কিনতে পারে না বা pdf বই পড়ে অভ্যস্ত তাদের জন্য আমাদের এই সাইটটি

২. যেহেতু আমাদের এই সাইটের মাধ্যামে আমরা কারোই ক্ষতি সাধন করতে চাই না সেহেতু সকলেরই উচিত কিছু অংশ pdf পরে যদি সামর্থ্য থাকে হার্ডকপি কিনে বই পড়ার অভ্যাস করা সেক্ষেত্রেও আমাদের কাছ থেকেই আপনি সুলভ মূল্যে বই গুলা কিনতে পারবেন ইনশাআল্লাহ।

৩. আমাদের সাইটে শধুই কি pdf বই পাবেন??
না ঠিক তেমন না aazeenofislam.com এ আপনারা ইসলামিক pdf বই ছাড়াও জেনারেল লাইনের কিছু ভালো বই পেয়ে যাবেন যেগুলা লেখাপড়া রত অবস্থান শিক্ষার্থীদেরও কাজে লাগবে ইনশাল্ললাহ।

৪. এছাড়াও আমাদের সাইটে পাবেন সূরা সমুহ ওয়াজ আরো অনেক কিছু।

৫. খুব শীঘ্রই আমরা আমাদের সাইটে আরো যোগ করতে যাচ্ছি ক্রয়যোগ্য কিছু বস্তু যেগুলো আমাদের দ্বীনি ভাই ও বোনদের আশা করি কাজে লাগবে
যেমনঃ পার্ফিউম আতর,তাজবিহ,জায়নামাজ, টুপি,কোরআন এবং বিভিন্ন ইসলামিক বই, হিজাব ইত্যাদি।

৬. যদি কেউ ইসলামিক স্পন্সরশিপ দিতে চান আমাদের সাইটের মাধ্যমে চ্যানেল বা পেইজের মাধ্যমে যোগাযোগ করুনঃ [email protected]
সুলভমূলে আশা করি আপনাদের হালাল পণ্যের প্রোমশনটি করে দেয়া যাবে।

৭. Optional:-

“আপনারা চাইলে আমাদের কাছ থেকে সুলভ মূল্যে সাইট বানিয়ে নিতে পারেন বা ফেসবুক বুস্টিং ও করাতে পারেন। “

ইসলামিক বই pdf

আল বিদায়া ওয়ান নিহায়া (১ম-১০ম) খন্ড একত্রে||ইসলামিক Pdf বই

বইয়ের নামঃ আল বিদায়া ওয়ান নিহায়া (১ম-১০ম) খন্ড একত্রে

লেখকঃ ইমাম আবুল ফিদা ইসমাঈল ইবনে কাসীর রহঃ 

ডাউনলোড লিংক নিচে দেয়া হলো

ভিতরের কিছু অংশ বিশেষ

ইবলীসের সিংহাসন সমুদ্রের উপর অবস্থিত হওয়ার প্রমাণ হলো, ইমাম আহমদ (র)-এর হাদীস। তাতে জাবির ইবন আবদুল্লাহ বলেন, রাসূলুল্লাহ (সা) বলেছেন : ইবলীসের সিংহাসন হলো সমুদ্রের উপর  প্রত্যহ সে তার বিভিন্ন বাহিনী প্রেরণ করে, যারা মানুষের মধ্যে হাঙ্গামা সৃষ্টি করে থাকে । মানুষের জন্য সেরা ফেতনা সৃষ্টি করে যে অনুচর, ইবলীসের নিকট মর্যাদায় সে সকলের চাইতে সেরা 

 

Al-Bidaya-Wan-Nihaya-01st-PartDownload
Al-Bidaya-Wan-Nihaya-02nd-PartDownload

ইমাম আহমদ (র) বর্ণনা করেন যে, জাবির ইব্‌ন আবদুল্লাহ (রা) বলেছেন, আমি রাসূলুল্লাহ (সা)-কে বলতে শুনেছি, ইবলীসের সিংহাসন হলো সমুদ্রের উপর। সে তার বাহিনীসমূহ প্রেরণ করে, যারা জনসমাজে হাঙ্গামা সৃষ্টি করে বেড়ায়। ফেৎনা সৃষ্টিতে যে তাদের সেরা, তার কাছে সে-ই সকলের বড়।

 

Al-Bidaya-Wan-Nihaya-04th-PartDownload
Al-Bidaya-Wan-Nihaya-03rd-PartDownload

 এ সূত্রে ইমাম আহমদ (র) এককভাবে হাদীসটি বর্ণনা করেছেন ।

জাবির ইবন আবদুল্লাহ (রা) সূত্রে ইমাম আহমদ (র) বর্ণনা করেন যে, তিনি বলেন, রাসূলুল্লাহ (সা) ইব্‌ন সায়াদকে জিজ্ঞেস করলেন, তুমি কী দেখতে পাও ? সে বলল, আমি পানির উপর কিংবা (বলল) সমুদ্রের উপর একটি সিংহাসন দেখতে পাচ্ছি, যার আশেপাশে আছে কয়েকটি সাপ । রাসূলুল্লাহ (সা) বললেন, ওটাই ইবলীসের সিংহাসন ।

ইমাম আহমদ (র) ‘মুসনাদে আবূ সাঈদ’-এ বর্ণনা করেন যে, আবূ সাঈদ (রা) বলেন, রাসূলুল্লাহ (সা) আবু সায়াদকে বললেন, তুমি কী দেখতে পাচ্ছ? ইব্‌ন সায়াদ বলল, আমি সমুদ্রের উপর একটি সিংহাসন দেখতে পাচ্ছি, যার আশেপাশে আছে সর্পরাজি। একথা শুনে রাসূলুল্লাহ (সা) বললেন : ও যথার্থ বলেছে। ওটাই ইবলীসের সিংহাসন ।

 

Al-Bidaya-Wan-Nihaya-07th-PartDownload
Al-Bidaya-Wan-Nihaya-06th-PartDownload

ইমাম আহমদ (র) বর্ণনা করেন যে, জাবির (রা) বলেন, রাসূলুল্লাহ (সা) বলেছেন : “শয়তান এ ব্যাপারে নিরাশ যে, সালাত আদায়কারীরা তার ইবাদত করবে। কিন্তু পরস্পরে বিভেদ সৃষ্টি করার প্রচেষ্টা তার অব্যাহত রয়েছে।”

ইমাম মুসলিম (র) জাবির (রা) সূত্রে বর্ণিত আ’মাশের হাদীস থেকে বর্ণনা করেন যে, নবী করীম (সা) বলেন : “শয়তান তার সিংহাসনকে পানির উপর স্থাপন করে। তারপর জনসমাজে তার বাহিনীসমূহ প্রেরণ করে।

 

Al-Bidaya-Wan-Nihaya-09th-PartDownload
Al-Bidaya-Wan-Nihaya-10th-PartDownload

তার দৃষ্টিতে ফেৎনা সৃষ্টি করায় যে যত বড়, মর্যাদায় সে তার তত বেশি নৈকট্যের অধিকারী। তাদের কেউ একজন আসে আর বলে যে, আমি অমুকের পেছনে লেগেই থাকি । অবশেষে তাকে এমন অবস্থায় রেখে এসেছি যে, সে এমন এমন জঘন্য কথা বলে বেড়াচ্ছে। একথা শুনে ইবলীস বলে— না, আল্লাহর শপথ! তুমি কিছুই করনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *