Aazeen Of Islam(ইসলামের সৌন্দর্য)PDF Book

Aazeen Of Islam(ইসলামের সৌন্দর্য)PDF Book

প্রথমে বইটি সম্পর্কে কিছু জেনে নেই

মূল

আল্লামা শাইখ আব্দুর রহমান বিন নসের সাদী রহ.

(জন্ম: ১৮৮৯, মৃত্যু: ১৯৫৬ খৃষ্টাব্দ)

অনুবাদক

আব্দুল্লাহিল হাদী বিন আব্দুল জলীল

সম্পদক

শাইখআবদুল্লাহ আল কাফী বিন আব্দুল জলীল

বইটির পাতা সংখ্যাঃ৪৯ পৃষ্ঠা

সাইজঃ ৮৫৬ কিলোবাইট

বইটির আংশিক কিছু লিখা এখানে জুড়ে দেয়া হলো রিভিউ হিসেবে

ইসলামের সৌন্দর্য সম্পর্কে জ্ঞানার্জন করার মর্যাদা:

ইসলামের সৌন্দর্য সম্পর্কে জ্ঞানার্জন করা অত্যন্ত মর্যাদাপূর্ণ কাজ। এতে যে সব উপকার লাভ হয় তন্মধ্যে: 

(ক)

ইসলামের শ্রেষ্ঠত্ব ও সৌন্দর্য সম্পর্কে জ্ঞানার্জন করা সবচেয়ে মর্যাদা পূর্ণ বিষয়। এ বিষয়ে জ্ঞানার্জনে নিয়ােজিত থাকা অন্যান্য নেক আমল থেকেও উত্তম। অতএব, এ বিষয়ে জ্ঞানার্জন করা, চিন্তা-গবেষণা করা এবং যে পথ অবলম্বন করলে এ বিষয়ে জ্ঞানার্জন করা যায় সে পথ অবলম্বন করতে সময় ব্যয় করা মানব জীবনের সর্বোত্তম কাজ হিসেবে গণ্য হবে এবং এ জন্য আপনি যেটুকু সময় ব্যয় করবেন সেটুকুই আপনার উপকারে আসবে; ক্ষতি হবে না।

(খ)

আল্লাহর নেয়ামত সম্পর্কে জ্ঞানার্জনের পাশাপাশি তা নিয়ে আলােচনা-পর্যালােচনা করতে আল্লাহ ও তাঁর রাসূল নির্দেশ দিয়েছেন। আর সে কারণে এটি শ্রেষ্ঠ আমলের অন্তর্ভুক্ত। অতএব এ কথায় কোন সন্দেহ নাই যে, ইসলামের সৌন্দর্য- মহিমা নিয়ে গবেষণা ও আলােচনা-পর্যালােচনা করার মানেই মহান আল্লাহ সর্বশ্রেষ্ঠ নিয়ামতের স্বীকৃতি দেয়া এবং এ সম্পর্কে গবেষণা, আলােচনা-পর্যালােচনা করা। কেননা, শ্রেষ্ঠতম এ নিয়ামতটির নাম হল,ইসলাম

যে ইসলাম ছাড়া অন্য কোন মত ও পথ আল্লাহর দরবারে গৃহীত হবে না। সুতরাং এ সম্পর্কে আলােচনা-পর্যালােচনা করলে এটি হবে আল্লাহর শুকরিয়া আদায়ের নামান্তর। এতে করে আল্লাহর পক্ষ থেকে আরও বেশী নিয়ামত পাওয়ার আশা করা যায়।

বইটির PDF নিচে মিডিয়া ফায়ার এর লিকং হিসেবে দেয়া হলো ডাউনলোড করে নিন ………

Aazeen Of Islam(ইসলামের সৌন্দর্য)PDF Book

(গ)

ঈমানের পূর্ণতা- অপূর্ণতার ক্ষেত্রে মানুষের মাঝে বিরাট ব্যবধান থাকে। তাই যে মানুষ দ্বীন সম্পর্কে যত বেশী জানবে, যার যত বেশী দ্বীনের প্রতি শ্রদ্ধা বােধ থাকবে, যত বেশী দ্বীনের প্রতি আগ্রহ ও সন্তোষ প্রকাশ পাবে তার ঈমান ততটাই পূর্ণতা অর্জন করবে, বিশ্বাস ততটাই দৃঢ় এবং বিশুদ্ধ হবে।

(ঘ)

ইসলামের সৌন্দর্যময় দিকগুলাের ব্যাখ্যা দেয়া বিরাট দাওয়াতী কাজ। কারণ বিবেকবান ও সুস্থ স্বাভাবিক মানুষের নিকট এগুলাে গ্রহণযােগ্য। একদল দাঈ বা দ্বীন প্রচারক যদি ইসলামের তাৎপর্য ও কল্যাণকর দিকগুলাে তুলে ধরে দ্বীনের দাওয়াতের ক্ষেত্রে উদ্যোগ গ্রহণ করে তবে মানুষকে ইসলামের প্রতি আকৃষ্ট করার জন্যে তাই যথেষ্ট হবে। কারণ, এর মাধ্যমে মানুষ দেখতে পাবে যে, ইসলামে দ্বীন-দুনিয়া উভয়টির সমন্বয় রয়েছে। রয়েছে মানুষের বাহ্যিক ও অভ্যন্তরীণ উভয় ক্ষেত্রে কল্যাণ সাধনের নির্দেশনা।

আরো পড়তে বইটি ডাউনলোড করে নিন………

শুধু মাত্র ইসলামিক প্রতিষ্ঠানের ক্ষেত্রে