স্রষ্টার সৃষ্টি অপার বিস্ময়-ইসলামিক বই Pdf

স্রষ্টার সৃষ্টি অপার বিস্ময়-ইসলামিক বই Pdf

স্রষ্টার সৃষ্টি অপার বিস্ময়-ইসলামিক বই Pdf

“Welcome to Aazeen Of Islam

Aazeen Of  Islam.com   শুদ্ধ ইসলামী জ্ঞানের নানা উপকরণের একটি সমৃদ্ধ ভাণ্ডার এতে আপনারা অনেক শীঘ্রই পেয়ে যাবেন শত শত প্রবন্ধ, বই, ইসলামি অডিও/ ভিডিও লেকচার কোরআন তিলাওয়াত,

আরও অনেক কিছু যার জন্য আমরা প্রতিনিয়তই আপডেটের কাজ চালিয়ে যাচ্ছি।

আমাদের মূল উদ্দেশ্যঃ১। দ্বীন প্রচার,২।কম সচেতন মুসলিমদের মাঝে সচেতনতা সৃষ্টি করা,৩।আমুসলিম ও নাস্তিকদের মাঝে ইসলামের সঠিক চিত্র তুলে ধরা,৪।সকলের ভ্রান্ত ধারণার অবসান ঘটানো।

স্রষ্টার সৃষ্টি অপার বিস্ময়

সম্পাদক মন্ডলীর সভাপতি 

 ডা. মােহাম্মদ ফখরুদ্দিন মানিক

সম্পাদক 

মােহাম্মদ দেলাওয়ার হােসেন

প্রচ্ছদ 

ফরিদী নুমান

শ্বসনতন্ত্র বিস্ময়কর রক্ষাকবচ

 যদি প্রশ্ন করা হয়, স্পিডস্টার শােয়েব আকতার কিংবা ব্রেটলি কত বেগে বল করে? হয়তাে উত্তর পাওয়া যাবে ঘণ্টায় ১৪০ কি.মি. কিংবা ১৫০ কি.মি. তার চাইতেও কিছু বেশি। কিন্তু শুনলে অবাক হতে হয় যে, মানুষের হাঁচির ফলে সৃষ্ট শব্দের বেগ ঘণ্টায় ১৬০ কি.মি. । এত উচ্চগতির কোন প্রয়ােজন আছে কি? হ্যা, আছে । এর মাধ্যমেই শ্বাসনালীর অপ্রয়ােজনীয় বস্তু, বজ ও অনুজীবগুলাে বাইরে বের করে দেয় ফুসফুস । কিন্তু এত শক্তি পেল কোথায় ফুসফুস? কী আছে এতে? মানুষের ফুসফুসের মূল একক অ্যালিভিওলাই তথা বায়ুথলি এদের মধ্যে কাজ করে ফুসফুস । তথ্যমতে, একজন মানুষের ফুসফুসে সর্বমােট ৭০০ মিলিয়ন বা ৭০ কোটিরও বেশি বায়ুথলি আছে । ফুসফুসের সবগুলাে বায়ুথলির ক্ষেত্রফল একটি টেনিস কোর্টের সমান হবে।

“বইটি নিচ হতে ডাউনলোড করুন”

স্রষ্টার-সৃষ্টি-অপার-বিস্ময়-Download

এই বায়ুথলিগুলাে প্রতি নিঃশ্বাসে সংকোচন প্রসারণের মাধ্যমে আমাদের বাঁচিয়ে রাখছে অক্সিজেন দিয়ে, আর প্রতি নিঃশ্বাসের আবর্তেই প্রতিরােধ করছে ভয়ঙ্কর আর বিষাক্ত সব অনুজীবদের। একজন গড় আয়ুষ্কালপ্রাপ্ত সুস্থ মানুষ তার জীবদ্দশায় সর্বমােট প্রায় ৫০ কোটিবার শ্বাস-প্রশ্বাস চালায় এবং ততসংখ্যকবার-ই আতঙ্কিত করে তােলে অনুজীবদের।