পর্দার গুরুত্ব-খন্দকার আবুল খায়ের (র)-Bangla Islamic PDF Books

***শেয়ার করুন আর সদকায়ে যারিয়ায় যুক্ত হোন***

Writer: খন্দকার আবুল খায়ের (র)

Publisher: খন্দকার মঞ্জুরুল কাদির খন্দকার

Published By: পাঠকবন্ধু মার্কেট ৫০, বাংলাবাজার,

Publication: প্রথম প্রকাশ : মার্চ, ১৯৮৮ ইং ত্রিশতম প্রকাশ : সেপ্টেম্বর, ২০১৪ ইং

Printed By: আল-আকাবা প্রিন্টার্স ৩৬, শিরিশ দাস লেন, বাংলাবাজার

<<Take a look inside the book>>

বিদ্যুতের মধ্যে পজেটিভ ও নেগেটিভ’ নামক নারী ও পুরুষ রয়েছে। এগুলােকে রাবারের পর্দা দিয়ে একের থেকে অপরকে আলাদা করে রাখা হয়। এ দুইয়ের যথাস্থানে মিলন হলেই গড়ে ওঠে সুন্দর সৃষ্টি, জ্বলে বাতি, ঘােরে পাখা, চলে কলকারখানা আরও কত কি! পর্দা ছিড়ে গিয়ে অপ্রত্যাশিত স্থানে এ দুয়ের মিলন হলেই বিস্ফোরণ হয়-বিপর্যয় ঘটে।

নর ও নারীর কাম’ নামক যে বিদ্যৎ রয়েছে তা জলবিদ্যৎ কিংবা তাপবিদ্যুতের চেয়েও অনেক বেশি শক্তিশালী। পর্দা সরে গিয়ে অপ্রত্যাশিতভাবে এ দুইয়ের মিলন হলে প্রচণ্ড বিস্ফোরণ হয়-ভয়ঙ্কর বিপর্যয় ঘটে। এ বিপর্যয়ের আগুন ছড়িয়ে পড়ে সমগ্র সমাজে, ধ্বংস করে গােটা জাতিকে।

একজন চরিত্রহীন লম্পট পুরুষও একজন চরিত্রহীনা নারীকে সাময়িক সঙ্গলাভের প্রয়ােজনে পছন্দ করে বটে, কিন্তু সারাজীবনের সাথী নিজের। স্ত্রী হিসেবে পছন্দ করে না।

The PDF Book Given Below

PDF BOOK

Bঅনুবাদ ঃ ৩৩, তােমরা (নারী জাতি) প্রত্যেকে নিজ নিজ ঘরে অবস্থান করাে। আগেকার জাহেলী যুগের মতাে সাজগােজ করে লােকদের দেখিয়ে বেড়িও না। নামায কায়েম করাে, যাকাত দাও এবং আল্লাহ ও তার রাসূলের আনুগত্য করাে। আল্লাহ চান যে তােমাদের নবীর ঘরের লােকদের থেকে অপরিচ্ছন্নতা দূর করে দিবেন এবং তােমাদেরকে পরিপূর্ণরূপে পবিত্র করে দিবেন (এখানে নবীর ঘর বলে একথা বুঝানাে হয়নি যে, শুধু নবীর ঘরের নারীরাই পর্দা করবে। এর মূল ভাবার্থ হচ্ছে, নবীর প্রচারিত ইসলামের আওতায় যারা আসবে তাদের প্রত্যেকের প্রতি এক নির্দেশ কার্যকর হবে)। ৩৪, স্মরণ রেখাে আল্লাহর সেইসব আয়াত ও হেকমতপূর্ণ কথা যা তােমাদের ঘরে শুনাননা হয়ে থাকে। নিশ্চয়ই আল্লাহ সূক্ষ্মদর্শী ও অভিজ্ঞ। ৩৫. নিশ্চয় যেসব পুরুষ এবং যেসব স্ত্রীলােক মুসলমান, মুমিন, আল্লাহর অনুগত সত্য পথের পথিক, ধৈর্যশীল, আল্লাহর সামনে অনুগত, সদকাদানকারী, রােযা পালনকারী, নিজেদের লজ্জাস্থানের সংরক্ষণকারী এবং অতিমাত্রায় আল্লাহর স্মরণকারী আল্লাহ তাদের জন্য বড় ধরনের পুরস্কার নির্দিষ্ট করে রেখেছেন। ৩৬. কোনাে মু’মিন পুরুষ ও কোনাে মু’মিন নারীর জন্য এই অধিকার নেই যে, আল্লাহ এবং তার রাসূল যখন কোনাে ব্যাপারে ফয়সালা করে দিবেন তখন সে নিজে সেই ব্যাপারে অন্যকোনাে ফয়সালা করবে। এই ইখতিয়ার কারাে নেই। আর যে লােক আল্লাহ ও তাঁর রাসূলের নাফরমানী করবে সে নিশ্চয় সুস্পষ্ট গােমরাহীতে লিপ্ত ……..