আদর্শ রমণী-ইসলামিক বই pdf

লেখক

আব্দুল হামীদ ফাইযী

প্রকাশন

Aazeen Of Islam

প্রচ্ছদপট-আমান হোসেন

বইয়ের কিছু অংশ পড়ে নেই

সােনামণি আধুনিকা বােনটি আমার! বেগানার সামনে শরয়ী লেবাস পর, তুমি হবে। আদর্শ মেয়ে।

আমার অন্যান্য বইয়ে শরয়ী লেবাসের কথা পড়েছ। তবুও সে লেবাসের কথা সংক্ষেপে উল্লেখ করছি

১। লেবাস যেন দেহের সর্বাঙ্গকে ঢেকে রাখে। কেননা মহানবী # বলেন, “মেয়ে মানুষের সবটাই লজ্জাস্থান (গােপনীয়)। আর সে যখন বের হয়, তখন শয়তান তাকে পুরুষের দৃষ্টিতে সুশােভন করে তােলে।” (তিরমিযী, মিশকাত ৩১০৯নং)

২। যে লেবাস মহিলা পরিধান করবে, সেটাই যেন (বেগানা পুরুষের সামনে) সৌন্দর্যময় ও দৃষ্টিআকর্ষী না হয়। যেহেতু মহান আল্লাহ বলেন, “সাধারণতঃ যা প্রকাশ হয়ে থাকে, তা ছাড়া তারা যেন তাদের অন্যান্য সৌন্দর্য প্রকাশ না করে।” (সূরা নুর ৩১ আয়াত) সুতরাং তােমার বােরকা যেন নক্সাখচিত না হয়। |

৩৷ লেবাস যেন এমন পাতলা না হয়, যাতে কাপড়ের উপর থেকেও ভিতরের চামড়া নজরে আসে। নচেৎ ঢাকা থাকলেও খােলার পর্যায়ভুক্ত।

একদা হাফসা বিন্তে আব্দুর রহমান পাতলা ওড়না পরে আয়েশা (রাযিয়াল্লাহু আনহা) এর নিকট গেলে তিনি তার ওড়নাকে ছিড়ে ফেলে দিলেন এবং তাকে একটি মােটা ওড়না পরতে দিলেন। (মালেক, মিশকাত ৪৩৭৫ নং)

মহানবী হক বলেন, “দুই শ্রেণীর মানুষ দোযখবাসী; যাদেরকে আমি (এখনাে) দেখিনি। —(এদের মধ্যে দ্বিতীয় শ্রেণীর মানুষ সেই) মহিলাদল, যারা কাপড় পরেও উলঙ্গ থাকবে, অপর পুরুষকে নিজের দিকে আকৃষ্ট করবে এবং নিজেও তার দিকে আকৃষ্ট হবে, যাদের মাথা (চুলের খোপা) হিলে থাকা উটের কুঁজের মত হবে। তারা বেহেশ্যে প্রবেশ করবে না। আর তার সুগন্ধও পাবে না; অথচ তার সুগন্ধ এত এত দূরবর্তী স্থান থেকেও পাওয়া যাবে।” (আহমাদ, মুসলিম)

“বইটি নামিয়ে পড়ি “

আদর্শ রমণীDownload

৪। পােশাক যেন এমন আঁটসাট (টাইটফিট) না হয়, যাতে দেহের উঁচু-নিচু ব্যক্ত হয়। কারণ এমন ঢাকাও খােলার পর্যায়ভুক্ত এবং দৃষ্টি আকর্মী।

৫। যেন সুগন্ধিত না হয়। মহানবী বলেন, সেন্ট বিলাবার উদ্দেশ্যে কোন মহিলা যদি তা ব্যবহার করে পুরুষদের সামনে যায়, তবে সে বেশ্যা মেয়ে।” (আবু দাউদ, তিরমিযী, মিশকাত ১০৬৫ নং)