ইন দ্য হ্যান্ড অব তালেবান-PDF

“ইন দ্য হ্যান্ড অব তালেবান”

লেখকঃ ইভন রিডলি

অনুবাদঃ আবরার হামীম

cover photo

প্রকাশনীঃ নবপ্রকাশ

বইটির হার্ডকপি কম দামে কিনতে চাইলে … 

সাধারণ মূল্য মূল্য: ৪০০ (চারশ) টাকা মাত্র Price: BDT 400.00 | US $ 13.00

ইসলামী টাওয়ার দোকান নং ২০) ১১/১ বাংলাবাজার, ঢাকা ১১০০ মােবাইল :

যোগাযোগঃ ০১৯১৩৫০৮৭৪৩

প্রথম প্রকাশ : মে ২০১৭ দ্বিতীয় প্রকাশ : আগস্ট ২০১৭

inside
inside

লেখকের কথা

PDF ডাউনলোড করুন…

ইন দ্য হ্যান্ড অব তালেবান এক অর্থে লেখিকা ইভন রিডলির আত্মজীবনী নয়। আবার অন্য অর্থে এটি তার আত্মজৈবনিক এক অসামান্য দলিল। স্বভাবতই এ কথার মধ্যে একটা মতদ্বৈততা খুঁজে পাবেন পাঠকমাত্রই। এখানে মতদ্বৈততার তৈরি হয়েছে মূলত তালেবানের হাতে বন্দিৰস্থায় তার স্থিতি এবং মুক্ত হয়ে তার ইসলাম গ্রহণের পটভূমির কারণে।

২০০১ সালে সাংবাদিক ইভন রিডলি যতােটা না আলােচিত হয়েছিলেন তালেবানের হাতে বন্দি হয়ে, তার চেয়ে বেশি আলােচিত হয়েছিলেন মুক্তির কিছুদিন পর অকস্মাৎ ঘােষণা দিয়ে ইসলাম গ্রহণ করে। এটা পশ্চিম তাে বটেই, অবাক করেছিলাে আমার মতাে প্রাচ্যের অনেক তরুণকেও। তখন থেকেই মুসলিম বিশ্বে ইন রিডলি খুব পরিচিত একটি নাম। সত্যি বলতে, বর্তমানে মুসলিমদের কাছে পশ্চিমে তিনি অনেকটা অচেনা অভিভাবকের মতােই একজন।

ইসলাম গ্রহণের পর নানা কারণেই সংবাদমাধ্যমের শিরােনাম হয়েছেন। তিনি। কখনাে ফিলিস্তিনের প্রতি নিজের অকুণ্ঠ সমর্থন জানিয়ে, কখনাে ইসলামে নারীর অধিকার সম্পর্কে স্পষ্ট ভাষণ দিয়ে, কখনাে বা জঙ্গিবাদ নিয়ে খােলামেলা আলােচনা করে। তিনি সবসময়ই আপন আলােয় ছিলেন স্বয়ম্ভর।

ইন দ্য হ্যান্ড অব তালেবান-এর নাম যখন থেকে শুনেছি তখন থেকেই ইচ্ছা ছিলাে বইটি পড়ার। যখন পড়তে পারলাম তখন মনে হলাে, এ বইটি বাংলাভাষী পাঠকের পাঠারে যুক্ত করতে না পারলে একজন মুসলিম হিসেবে নিজের কাছেই অপরাধী হয়ে থাকবাে। সেই প্রেরণা থেকেই বইটির অনুবাদ এবং সবিনয়ে জানিয়ে রাখছি, এটিই আমার অনূদিত প্রথম বই।

বইটি এখন থেকে ডাউনলোড করুন 

ধন্যবাদ নবপ্রকাশকে বইটি অনুবাদের ভার আমার মতাে নাবালকের হাতে অর্পণ করায় এবং আমার নড়বড়ে কলমের প্রতি আস্থা রাখায়। তাদের এ আস্থার প্রতিদানস্বরূপ আল্লাহ এ কলমকে আরও শক্তিশালী করুন। ইসলামের জন্য, আর্তমানবতার জন্য এ কলমকে আরও শাণিত করুন। | সব শেষে কামনা করবাে, বইটি সর্বমহলে সমাদৃত হােক।

এ গ্রন্থের সাফল্যের বারতায় ভবিষ্যতে আরও নতুন নতুন বই পাঠককে উপহার দেয়ার সৌভাগ্য যেনো আমার হয়, সে দোয়া চাইবাে সকলের কাছে।

আল্লাহ আমাদের সহায় হােন!

-আবরার হামীম